Home আন্তর্জাতিক গাজার আল শিফা হাসপাতালকে ‘মৃত্যুপুরী’ বলল ডব্লিউএইচও

গাজার আল শিফা হাসপাতালকে ‘মৃত্যুপুরী’ বলল ডব্লিউএইচও

64
0

ডেস্কঃ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার সবচেয়ে বড় চিকিৎসা কেন্দ্র আল শিফা হাসপাতালকে ‘‌মৃত্যুপুরী’ হিসেবে আখ্যায়িত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গতকাল সংস্থাটির এক বিবৃতিতে এমন মন্তব্য করা হয়। এর আগে শনিবার হাসপাতালটি পরিদর্শন করে ডব্লিউএইচওর মানবিক পরিস্থিতি পর্যালোচনাসংক্রান্ত একটি প্রতিনিধি দল। এ সময় সেখানে গোলাবর্ষণের চিহ্ন দেখতে পায় তারা। হাসপাতালের প্রবেশপথে সন্ধান মেলে একটি গণকবরের, যেখানে ৮০ জনেরও বেশি মানুষকে সমাহিত করতে বাধ্য হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ডব্লিউএইচও বলছে, বিশুদ্ধ পানি, জ্বালানি, ওষুধ ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণের অভাবে হাসপাতালটি কার্যত অচল হয়ে পড়েছে। সেখানকার পরিস্থিতি খুবই শোচনীয়।

গাজার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, উত্তরাঞ্চলে জাতিসংঘ পরিচালিত একটি শরণার্থী শিবিরে নতুন করে চালানো ইসরায়েলি হামলায় অন্তত ৮০ জন নিহত হয়েছে।

এদিকে ফিলিস্তিনের পশ্চিম তীরে বসবাসরতদের বিরুদ্ধে নৃশংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ওয়াশিংটন পোস্টে লেখা এক নিবন্ধে এ আহ্বান জানান তিনি। বাইডেন লিখেছেন, পশ্চিম তীরে বসবাসরত বেসামরিকদের ওপর হামলাকারী ‘চরমপন্থীদের’ বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা আরোপের জন্য তার সরকার প্রস্তুত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here