Home সারাদেশ কালিয়াকৈরে রাস্তার দূর্ভোগে চাপাইরবাসী

কালিয়াকৈরে রাস্তার দূর্ভোগে চাপাইরবাসী

105
0
আমিনুল ইসলামঃ
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ২নং চাপাইর ইউনিয়নের চাপাইর ব্রিজের উত্তর পাশ হতে পূর্বদিকে চাপাইর গ্রাম।এই অঞ্চলে ২নং চাপাইর ইউনিয়ন এবং কালিয়াকৈর পৌরসভার ১ নং ওয়ার্ডের কিছু অংশ নিয়ে প্রায় ৪ হাজার লোকের বসবাস। এখানে রয়েছে চাপাইর পূর্ব সরকারি   প্রাথমিক বিদ্যালয় যা ৮নং ভোট কেন্দ্র হিসেবেও ব্যবহৃত হয়। রয়েছে শতবর্ষী পুরনো ঐতিহ্যবাহী চাপাইর বড় জামে মসজিদ, কালিয়াকৈর বাইতুন নূর জামে মসজিদ, কালিয়াকৈর  পূর্ব বেপারী পাড়া কবরস্থান। কালিয়াকৈরের অনেক বড় বড় ব্যবসায়ী, চাকুরীজীবী ও  রাজনৈতিক ব্যক্তিদের বসবাসও রয়েছে এই গ্রামে। কিন্তু এদের চলাচলের জন্য কোন রাস্তা নেই। চাপাইর ব্রিজ থেকে চাপাইর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত একটি ব্রিজ  হওয়ার কথা থাকলেও তা এখনো নির্মাণ হয়নি। কবরস্থান মসজিদ সংলগ্ন মাঠ হইতে চাপাইর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন নৌকা ঘাট পর্যন্ত পৌরসভা হতে রাস্তা নির্মাণের প্রতিশ্রুতি দেওয়া হলেও তা এখনো বাস্তবায়ন হয়নি।   মানুষের ঘরবাড়ির  চিপা চাপা দিয়ে অনেক কষ্টে পায়ে হেঁটে চলতে হয়।  অসুস্থ রোগীকে হাসপাতালে নিতে নৌকা দিয়ে পারাপার করতে হয়, কিন্তু রাত হয়ে গেলে আর নৌকা পাওয়া যায় না। রাস্তা না থাকায় কোমলমতি শিশুদের স্কুলে যাতায়াতের জন্য খুবই কষ্ট হয়, বর্ষার সময় বৃষ্টি কাঁদায় বাড়ির চিপা চাপা দিয়ে হাঁটতে গিয়ে অনেক সময় শিশু ও বৃদ্ধরা পড়ে গিয়ে দুর্ঘটনার শিকার হয়। মানুষ মারা গেলে কবরস্থানে লাশ নিয়ে যাওয়াও অনেক কঠিন হয়ে পড়ে।
এ বিষয়ে চাপাইর গ্রামের মোহাম্মদ মামুন হোসেন বলেন, আমাদের গ্রামে রাস্তা না থাকায় আমাদের ছেলেমেয়েদের স্কুলে যেতে অনেক সমস্যা হয়, ঝড় বৃষ্টির দিনে  নিয়মিত স্কুলে যেতেও পারে না ফলে লেখাপড়ায় পিছিয়ে যাচ্ছে, কোন অসুস্থ রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই অনেক সময় মারা যায়। আমাদের গ্রামবাসীদের দাবি যত তাড়াতাড়ি সম্ভব এই গ্রামের রাস্তা নির্মাণ করা হোক।
এ বিষয়ে  উপজেলা এলজিইডি কর্মকর্তা জনাব বিপ্লব পাল বলেন, ওই এলাকার ব্রিজের জন্য সয়েল টেস্ট করে সার্ভে করা হয়েছে, সার্ভে রিপোর্ট এখনো জমা দেয়া হয়নি। রিপোর্ট জমা দেয়ার পর পরবর্তী কার্যক্রম শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here