Home জেলার খবর কালিয়াকৈরে অবৈধ ইট ভাটা ভেঙে দেয়ার পর, প্রশাসন ম্যানেজ করে ফের চালু

কালিয়াকৈরে অবৈধ ইট ভাটা ভেঙে দেয়ার পর, প্রশাসন ম্যানেজ করে ফের চালু

196
0
আমিনুল ইসলামঃ
গাজীপুরের কালিয়াকৈরে অবৈধ ইট ভাটা মোবাইল কোর্টের মাধ্যমে আংশিক ভেঙে দিয়ে জরিমানা ও বন্ধ করে দেয়ার পর, প্রশাসনকে ম্যানেজ করে ফের চালু করার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, কালিয়াকৈর উপজেলার দরবাড়িয়া এলাকায় গত ০৪/০২/২০২৪ইং (রবিবার) ৩টি অবৈধ ইট ভাটায় কালিয়াকৈর উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে এনবিএম, এসবি স্টার,ও জেআরবিকে  মোট ১০ লক্ষ টাকা জরিমানা করে ও আংশিক ভেঙে দিয়ে ইট ভাটা বন্ধের নির্দেশ দেন। ০৮/০২/২০২৪ইং (বৃহস্পতিবার) সরেজমিনে গিয়ে দেখা যায়,  ভেঙে দেয়া ইট ভাটা গুলো আবার চালু করা হয়েছে।
স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে  বলছে, প্রতি বছর লোক দেখানো মোবাইল কোর্ট করে প্রশাসন চলে যাওয়ার পরেই ইট ভাটার মালিকরা আবার ভাটা চালু করে। এর পর তাদের আর কোন সমস্যা হয় না।  মোবাইল কোর্ট করে যদি অবৈধ  ইট ভাটা বন্ধই না হয়, তাহলে মোবাইল কোর্টের কি দরকার।
এ বিষয়ে জেআরবি ইট ভাটার মালিক মোঃ সোহেল রানা বলেন, প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরকে ম্যানেজ করেই ইটভাটা চালু করছি, কালিয়াকৈরে অনেক অবৈধ ইটভাটা চালু আছে তাদের যা হবে আমারও তাই হবে।
এ বিষয়ে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, ইট ভাটা আবারো চালু করার বিষয়টি আমার জানা নেই, চালু করে থাকলে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here