Home সারাদেশ কালিয়াকৈরে দুইটি কারখানায় আগুনে ৫ কোটি টাকার মালামাল ভস্মিভূত

কালিয়াকৈরে দুইটি কারখানায় আগুনে ৫ কোটি টাকার মালামাল ভস্মিভূত

104
0
নিজস্ব প্রতিনিধিঃ
গাজীপুরের কালিয়াকৈরে দুইটি কারখানায় আগুন লেগে ৫ কোটি টাকার মালামাল ভস্মিভূত হয়েছে। মঙ্গলবার গভীর রাতে উপজেলার খাড়াজোড়া
এলাকায় অবস্থিত সাফওয়ান ফয়েলস লি: ও কোয়ালিটি ডাইং নামে দুইটি কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
জানা যায়, মঙ্গলবার গভীর রাতে উপজেলার খাড়াজোড়া এলাকায় অবস্থিত সাফওয়ান ফয়েলস লি: নামে একটি কারখানায় আগুনের সুত্রপাত হয়। একপর্যায়ে আগুনের লিলিহান শিখা পার্শ্ববতি কোয়ালিটি ডাইং কারখানায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে , কালিয়াকৈর,জয়দেবপুর,সাভার ও মির্জাপুরসহ বিভিন্ন এলোকার ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট টানা দুই ঘন্টা প্রাণান্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ফাঁকে সাফওয়ান ফয়েলস লি: কারখানার ইপিফোম ও
মেশিনসহ বিভিন্ন মূল্যবান মালামাল ভস্মিভূত হয়। অগ্নিকান্ডে কোন হতাহতের খবর জানা য়ায়নি। এরিপোর্ট লেখা পর্যন্ত অগ্নিকান্ডের সূত্রপাত নিরুপন করা সম্ভব হয়নি।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ সাফওয়ান ফুয়েলস লি: কারখানার মালিক মো: আব্দুস সালাম জানান, আগুনে ইপিফোম, ইপিফোম লাইন,জেনারেটর,লেমিনেশন মেশিন,ডাবলিং মেশিন ও রিসাইকেল মেশিনসহ তার কারখানার ৫ কোটি টাকার বিভিন্ন মালামাল ভস্মিভূত হয়েছে। অপরদিকে আগুনে কোয়ালিটি কারখানার তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি বলেন,কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো: ইফতেখার হোসেন রায়হান চৌধুরী।
কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, কালিয়াকৈরসহ বিভিন্ন এলাকার ৮টি ফায়ারসার্ভিস টানা দুই ঘন্টা প্রাণান্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here