Home জেলার খবর কালিয়াকৈরে সয়াবিন, ডালডা ও বিষাক্ত কেমিক্যাল দিয়ে ঘি তৈরির অভিযোগ

কালিয়াকৈরে সয়াবিন, ডালডা ও বিষাক্ত কেমিক্যাল দিয়ে ঘি তৈরির অভিযোগ

292
0

আমিনুল ইসলাম :
গাজীপুরের কালিয়াকৈরে সয়াবিন, ডালডা, বিষাক্ত  কেমিক্যাল দিয়ে ও অস্বাস্থ্যকর পরিবেশে ঘি তৈরি করার অভিযোগ পাওয়া গেছে। অস্বাস্থ্যকর ডোবা নর্দমার মধ্যেই মিষ্টির গরম ছানা ভিজিয়ে ঠান্ডা করা হচ্ছে। দীর্ঘদিন ধরে বেশ কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লাভের আশায় এমনটি করছে বলে জানা যায়।
অভিযোগ সূত্রে জানা যায়, গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ৭ নং ঢালজোড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সাদুল্লাপুর  ঘোষপাড়া এলাকায় বৃষ্ণপদ ঘোষ পিতা-মৃত সতীশ চন্দ্র ঘোষ, মরণ চন্দ্র ঘোষ পিতা মৃত নিরঞ্জন ঘোষ, সঞ্জয় ঘোষ পিতা ছানু ঘোষ,  রাজু ঘোষ পিতা মৃত মেঘলা ঘোষ, গোপাল পিতা অজ্ঞাতসহ ৫-৬ জন  ঘিয়ের ব্যবসা করে। তারা ডালডা, সোয়াবিন, ও বিষাক্ত মেডিসিন ব্যবহার করে ঘি তৈরি করে উচ্চ দামে দেশের বিভিন্ন অঞ্চলে খাঁটি বগুড়ার ঘি বলে বিক্রি করছে। এই ঘি ক্রয় করে যে ব্যবহার করছে সেই বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। এলাকাবাসী বাধা দিলে তাদের কাছে লাইসেন্স আছে বলে দাবি করে।
এ বিষয়ে  এলাকাবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসক গাজীপুর বরাবর  লিখিত অভিযোগ জানালে তা তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য কালিয়াকৈর  উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়।
এ বিষয়ে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, অভিযোগ পেয়েছি, এখনো তদন্ত করা হয়নি তবে দ্রুতই ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here